ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় ৬০ কি.মি. দূর থেকে জেলাসদরে এসে খালের ইজারা বাতিলের দাবীতে মানববন্ধন 

নেত্রকোণায় ৬০ কি.মি. দূর থেকে জেলাসদরে এসে খালের ইজারা বাতিলের দাবীতে মানববন্ধন 

নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার রানীচাপুর জলমহালের অন্তর্ভূক্ত নাইওরীখাল অংশের ইজারা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। ওই উপজেলার চাকুয়া গ্রামবাসির ব্যানারে রোববার (২৫ জুন) বিকেলের দিকে নেত্রকোণা জেলা প্রশাসকের দপ্তরের পাশের সড়কে এই কর্মসুচী পালন করা হয়।

এ ব্যাপারে বক্তাগণ বলেন, নাইওরী খালটি চাকুয়া গ্রামের মাঝ দিয়ে বয়ে গেছে। এই খাল রানীচাপুর জলমহালের ইজারাভ‚ক্ত হওয়ায় চাকুয়া গ্রামের মানুষের চলাচল ও গৃহস্থালী কাজে বিঘ্ন ঘটছে। কৃষি জমিতে সেচ থেকে শুরু করে হত দরিদ্র পরিবারগুলির জীবিকা নির্বাহেরও অবলম্বন এই খাল। ইজারার কারণে স্থানীয়রা খালটি ব্যবহার করতে পারে না।

খালের অংশের ইজারা বাতিল চেয়ে গত শুক্রবার (২৩ জুন) খালিয়াজুরী উপজেলা সদরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। খালিয়াজুরী থেকে নেত্রকোণার দূরত্ব ৬০ কিলোমিটারের বেশী। পথ দ‚র্গম। সবাই এখানে এসেছেন নিজেদের জীবন-জীবিকা রক্ষার দাবি নিয়ে।

কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অজিত বরণ সরকার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামসুজ্জামান তালুকদার সুয়েব, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. বিশ্বজিত সরকার, চাকুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অসীম বিশ্বাস প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

ইজারা,দাবি,মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত